Facebook Google Plus Twiter YouTube
   
টিকিট কাউন্টারের সমস্যায় ধুঁকছে আগরতলা রেল স্টেশন
By Our Correspondent, 06/11/2019, Agartala
 



 টিকিট কাউন্টারের সমস্যায় ধুঁকছে আগরতলা রেল স্টেশন। যেখান থেকে লোক্যাল ট্রেন চলার পাশাপাশি বহিরাজ্যে রাজধানী এক্সপ্রেস সহ অন্যান্য দূর পাল্লার ট্রেন প্রতিদিন যাতায়াত করছে। কিন্তু যাত্রীদের যাতায়াত করতে হচ্ছে এক অনিশ্চ্তার মধ্য দিয়ে। শুধু মাত্র টিকিট পাবে কি না?
 উল্লেখ্য রাজধানী আগরতলা রেল মান চিত্রে বহু  আগেই স্থান করে নিয়েছে। রাজধানী এক্সপ্রেস চলার পরপরই সেই স্থান দখল করে নিয়েছে আগরতলা। তারপর একে একে বহিরাজ্যের অন্যান্য ট্রেন এবং লোক্যাল ট্রেন পুরোদমে চালু হয়। শেষে চালু হলো ডেমো ট্রেন। লোক্যাল ট্রেন গুলি আগরতলা ধর্মনগর শিলচর  সাব্রুম পর্যন্ত যেভাবে চলাচল করছে ঠিক একই ভাবে নতুন চালু হওয়া ডেমো ট্রেন যাত্রী নিয়ে চলাচল করছে (শিলচর বাদ দিয়ে)। কিন্তু রাজধানী আগরতলা থেকে চালু হওয়া রাজ্যে, বহিরাজ্যের ট্রেন গুলির যাত্রীদের প্রতিদিন নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। শুধু মাত্র টিকিটের জন্য। আগরতলা রেল স্টেশনে টিকিট কাউন্টার সমস্যার খবর এর আগে বহুবার প্রকাশিত হয়েছে।

কিন্তু অভিযোগ সরকারি কিংবা রেল মন্ত্রকের তরফে নতুন পরিসরে টিকিট কাউন্টার খোলার কোন উদ্যোগ নেওয়া হয়নি। কাজ শুরু হলেও বর্তমানে থমকে আছে। যাতে করে প্রতিদিন টিকিট কাটতে গিয়ে রাজ্যের বহিরাজ্যের রেল যাত্রীদের নানা ভাবে হেনস্থার শিকার হতে হচ্ছে। এর মধ্যে টিকিট না পেয়ে অনেক যাত্রীকে বাড়ি ফিরতে হচ্ছে কিংবা ঘণ্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। এব্যাপারে স্টেশন ম্যানেজার কৃষ্ণ চন্দ্র কুমার এর সাথে কথা বলতে গেলে তিনি জানান রেল বোর্ডের কাছে বহুবার এনিয়ে লিখিত ভাবে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এরমধ্যে শুধুমাত্র অসমাপ্ত কাউন্টার তৈরি করে রাখা হয়েছে। তিনি কাউন্টার যদি তৈরি হলেও সেই সমস্যা লাঘব হবে না। তিনি বলেন এই আগরতলা স্টেশন নানা সমস্যাতে ধুঁকছে। বর্তমানে টিকিট কাউন্টারে তিন জন কর্মী দিয়ে চালনো হচ্ছে। যেখানে এই অবস্থায় সাত আট জন কর্মীর প্রয়োজন পরে। কিন্তু সবটাই অধরা। এই জায়গায় অভিযোগ রেল বোর্ডের চরম গাফিলতির শিকার হতে হচ্ছে যাত্রীদের। এই জায়গায় দাবি উঠেছে রেল স্টেশনে সঠিক পারেকাথামুর ব্যবস্থা করার।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.