Facebook Google Plus Twiter YouTube
   
শুধুমাত্র ফাইলে সই করা একজন মুখ্যমন্ত্রীর কাজ নয়, আমি সব খবর রাখিঃ মুখ্যমন্ত্রী
By Our Correspondent, 24/01/2020, Agartala
 

"রাজ্যের সবকটি দপ্তরের প্রতি আমার নজর আছে। যদি শুধু ফাইল সই করা আমার কাজ হতো তাহলে আজ, আপনাদের সামনে সব তথ্য রেখে কথা বলা আমার পক্ষে মুশকিল হতো। রাজ্যের সকল হাসপাতালে কি হচ্ছে, কোন ব্লাড ব্যাংকে ব্লাড আছে, কোথায় নতুন ব্লাড ব্যাংক হচ্ছে, কোন ডাক্তার কোথায় কাজ করছে, কোন ওষুধে মানুষের ক্ষতি হচ্ছে-এমন সবকিছুর খবর আমি রাখি।"শুক্রবার প্রজ্ঞা ভবনে ইন্ডিয়ান ডেন্টাল এসোসিয়েশনের সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব।

মুখ্যমন্ত্রী বলেন, সমস্ত ডাক্তারের কাজের প্রতি তাঁর নজর রয়েছে। রাজ্যের সকল হাসপাতালে কি হচ্ছে, কোন ব্লাড ব্যাঙ্কে রক্ত আছে, কোন ডাক্তার কোথায় কাজ করছে, কোন ঔষুধে মানুষের ক্ষতি হচ্ছে সবকিছুতেই ওয়াকিবহাল রয়েছেন তিনি। শুধুমাত্র ফাইল সই করাই একজন মুখ্যমন্ত্রীর কাজ নয় বলেই উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, "যাঁরা রাশিয়ান গণসংগীত গাইতে অভ্যস্ত, স্বদেশ বন্ধনার পাঁচ লাইন গাইতে পারেনা, তাঁরাই আজ দেশ প্রেমের শিক্ষা দিতে চায়। ভাবতেও অবাক লাগে। যে দলের একজন নেতা দেশের গৃহমন্ত্রীও হয়েছিলেন, অথচ উদাসীন ছিলেন কাশ্মীর সমস্যা সমাধানে তাঁদের মুখে স্বদেশ ভক্তির কথা মানায় না।

তিনি বলেন, যাঁদের মুখে ত্রিপুরাবাসী শুধু শুনে এসেছে 'কেন্দ্র দেয়না' তাঁরা আজ রাজ্যের অগ্রগতির যাত্রা স্তব্দ করতে পারবে না। শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার কাজে তিনি ডাক্তারদেরও সাহায্য প্রার্থনা করেন। তিনি বলেন, 'দুজন-ই ভগবান আছেন- একজন ওপরওয়ালা অন্যজন ডাক্তার'।

রাজ্যের উন্নয়নে সবার সহযোগিতা চেয়ে মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব আরও বলেন চন্দ্রগুপ্ত কখনও সম্রাট হতে পারতেন না, যদি না চাণক্য সঙ্গে থাকতেন। এ রকম ভাবেই সবাইকে মুখ্যমন্ত্রীর পাশে থাকার আহ্বান রাখেন। সু-প্রশাসনের কথা উল্লেখ করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, যে উত্তর-পূর্ব ভারতে ত্রিপুরাতেই প্রথম ই-পিডিএস ব্যবস্থায় সাফল্য এসেছে।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করতে গিয়ে তিনি বলেন একসময় জনধন যোজনা সম্পর্কে মানুষকে ভুল বোঝানো হতো। অথচ এই একাউন্টের মাধ্যমেই এখন ৩০ হাজার কোটি টাকা ব্যাঙ্কে জমা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ডেন্টাল এসোসিয়েশনের (ত্রিপুরা শাখা) চেয়ারম্যান- ড: মানিক সাহা সহ অন্যান্যরা।

 

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.