Facebook Google Plus Twiter YouTube
   
রাজ্যজুড়ে আজ থেকে জারি লকডাউন, চলবে ৩১ মার্চ অব্দি, খোলা থাকবে মুদি দোকান, সব্জি বাজার সহ জরুরি পরিষেবা, বের হলে আইন অনুযায়ী ব্যবস্থা
By Our Correspondent, 23/03/2020, Agartala
 

রাজ্যে জারি করা হচ্ছে লকডাউন। আজ দুপুর ২ থেকে শুরু হয়ে তা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। সোমবার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই ঘোষণা দিয়েছেন। লকডাউন চলাকালে মুদি দোকান, সব্জি বাজার সহ খোলা থাকবে জরুরি পরিষেবা। তবে ১৪৪ ধারা জারি থাকায় অহেতুক ঘোরাফেরা চলবে  না বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ ব্যাপারে প্রশাসন কঠোর হবে বলে জানিয়েছেন তিনি। আগামী কয়েকদিন ষাটোর্ধ প্রবীণ নাগরিকদের বাড়ি থেকে না বের হতে অনুরোধ করেছেন তিনি।


এই ইস্যুতে সোমবার মহাকরণে প্রায় সকল মন্ত্রীও প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নিয়ে নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে মহাকরণে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


 মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন মঙ্গলবার দুপুর দুইটা থেকে লকডাউন করা হবে রাজ্যকে। গোটা বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ যেভাবে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে, এর থেকে ত্রিপুরাকে মুক্ত রাখার জন্যই রাজ্য সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে। মুখ্যমন্ত্রী এদিন রাজ্যবাসীর প্রতি দৃঢ়ভাবে আহ্বান রাখেন যে তারা যেন প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হন। বের হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব  ফের খুব দৃঢ়ভাবে সীমান্ত কারফিউ জারি রাখার কথা উল্লেখ করেন। যাতে রাজ্যে, বাংলাদেশ থেকে কেউ প্রবেশ করতে না পারে। সে ব্যাপারে প্রয়োজনীয় যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য কড়া হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। সীমান্তে বিএসএফ জওয়ানদের এ বিষয়ে বলা রয়েছে। পাশাপাশি সীমান্তবর্তী গ্রাম প্রধান ও ভিলেজ কমিটির চেয়ারম্যানদের বিশেষ ভাবে নির্দেশ দেয়া হয়েছে, এলাকায় যাতে কোন বাংলাদেশী নাগরিক প্রবেশ করতে না পারে, এ বিষয়ে কড়া নজরদারি রাখার জন্য। পাশাপাশি সংশ্লিষ্ট বিডিওদেরও এ বিষয়ে সজাগ থাকার জন্য বলা হয়েছে। বাংলাদেশের কোনো নাগরিক যদি কারোর বাড়িতে থেকে থাকেন তবে তাদের বিষয়ে তথ্য দিয়ে প্রশাসনকে সাহায্য করার জন্য বলেছেন মুখ্যমন্ত্রী। এসব ক্ষেত্রে কোন ধরনের অনৈতিক বা বে-আইনি কিছু পাওয়া যায় তবে সে ক্ষেত্রে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

 

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.