Facebook Google Plus Twiter YouTube
   
করোনার গ্রাসে বিশ্ব: করোনার থাবা ৪৫৯, ১৭২ জন মানুষের শরীরে, মৃত ২০ হাজার ৮১৮
Burue Report, 25/03/2020, Washington

চিন থেকেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনাত্রাস। পরিস্থিতি এতটাই জটিল হয়ে ওঠে যে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এই রোগকে প্যানডেমিক ঘোষণা করেছে। বিশ্বজুড়ে করোনার থাবা ৪৫৯, ১৭২ জন মানুষের শরীরে, মৃত ২০ হাজার ৮১৮ .

গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৬৮৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার জের, প্রায় ১৪ মিলিয়ন চাকরি যাওয়ার সম্ভাবনা।  নিউ ইয়র্কে ৩০ হাজারের বেশি করোনা-আক্রান্ত রোগী রয়েছেনচিন থেকে ৪৬৭ মিলিয়ন ডলারের চিকিৎসা সরঞ্জাম আমদানি করল স্পেন।

--- করোনার জেরে মার্কিন যুক্তরাষ্ট্রে ২ ট্রিলিয়ন ডলারের আর্থিক সাহায্য ঘোষণা করতে পারেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কাল পার্লামেন্টে এ নিয়ে ভোটাভুটির সম্ভাবনা।

--- নিউ ইয়র্কে খোলা হল ব্লাড প্লাজমা ডোনেশন সেন্টার। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় কাজে লাগানো হবে।

--- নিউ ইয়র্কের অ্যামাজন ওয়্যারহাউজে করোনার থাবা। আক্রান্ত একাধিক কর্মী।

--- প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯ এ সংক্রমিত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত মারা গেছে ১৯ হাজার ৬০৬ জন মানুষ। এর মধ্যে বাংলাদেশি রয়েছেন ১৯ জন। বাংলাদেশেই মারা গেছেন ৫ জন। এছাড়া যুক্তরাষ্ট্রে ৮ জন, যুক্তরাজ্যে ৫ জন ও ইতালিতে ১ জন বাংলাদেশি মারা যান।

--- দেশজুড়ে লকডাউন ঘোষণা করতে নারাজ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দেশের গরিবদের জন্যই এই সিদ্ধান্ত নিতে পারছেন না বলে দাবি তাঁর। বুধবার পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০০০ জন। অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

--- ইতালির পরই স্পেন। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এখনও পর্যন্ত স্পেনে ৩৪৩৪ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

--- এবার স্পেনে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেল চিনকে।

--- গোটা বিশ্বে করোনা রোগীর মৃত্যু বেড়েই চলেছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯,৬০৬।

--- প্রিন্স চার্লসের করোনা পরীক্ষায় পজিটিভ রেজাল্ট। কোভিড ১৯ আক্রান্ত তিনি।

---গোটা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯, ১০১। আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ২৮ হাজার ২১৭।

---দেশজুড়ে সংকটের মধ্যেও প্রয়োজনীয় সামগ্রী মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার কাজ চালিয়ে যাচ্ছিল ই-কমার্স সাইটগুলো। কিন্তু এবার লকডাউন পরিস্থিতিতে নিজেদের পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধের সিদ্ধান্ত নিল ফ্লিপকার্ট (Flipkart)। এদিকে, অনাবশ্যক সামগ্রীর ডেলিভারি বন্ধ করল অ্যামাজনও।

---করোনরা হাত থেকে বাঁচতে নিজেকে ও আশপাশের সবাইকে কী ভাবে ভাল রাখবেন সেই বার্তা এ বার ফুটিয়ে তুললেন এক বিমান চালক। বিমান চালিয়ে তিনি বার্তা দিলেন গোটা বিশ্বকে।

 

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.