Facebook Google Plus Twiter YouTube
   
২৪ ঘন্টার জন্য সমগ্র উদয়পুর মহকুমায় জারি কার্ফু, মানুষের আচরণে ক্ষোভ জেলাশাসকের
By Our Correspondent, 09/04/2020, Udaipur

২৪ ঘন্টার জন্য সমগ্র উদয়পুর মহকুমায় কার্ফু জারি করেছেন গোমতী জেলার জেলাশাসক ডঃ তরুণ কান্তি দেবনাথ। বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুক্রবার রাত ১২ টা পর্যন্ত  তা চলবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় গোমতী জেলা শাসকের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে এই ঘোষনা দেন গোমতী জেলা শাসক ডঃ তরুণ কান্তি দেবনাথ। সাংবাদিক সম্মেলন এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোমতী জেলা পুলিশ সুপার লাকি চৌহান, অতিরিক্ত জেলা শাসক ডাঃ বিশাল কুমার প্রমুখ।
জেলাশাসক ক্ষোভের সঙ্গে বলেন উদয়পুর শহরের বিভিন্ন এলাকায় মানুষ করোনা ভাইরাস সম্পর্কে সম্পূর্ণ উদাসীনতার পরিচয় দিয়ে যেভাবে হাটবাজার পাড়ার দোকান অলিগলি এবং বিভিন্ন চৌমুহনীতে সামাজিক দূরত্বকে অমান্য করে যেভাবে কাজে-অকাজে ঘুরে বেড়াচ্ছেন তাতে তারা নিজেদের বিপদ ডেকে আনছেন। গোমতী জেলা প্রশাসন কোনমতেই ধরনের আচরণকে ভালো চোখে দেখছেন না l তাই বাধ্য হয়ে জেলা প্রশাসন এই কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হয়েছে। জেলাশাসক ডা  তরুণ কান্তি দেবনাথ জানান কার্ফু চলাকালীন সময়ে কোন ব্যক্তি তার বাড়ি থেকে বের হতে পারবেন না। যদি কেউ কারফু অমান্য করে রাস্তায় বের হন তবে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে জেলা পুলিশ।
 তিনি বলেন আগামী ২৪ ঘণ্টা সমগ্র উদয়পুর মহকুমায় কারফিউ জারি করা হয়েছে, তবে এটা পরীক্ষামূলক। এরপরেও যদি জনগণ লকডাউন এবং সামাজিক দূরত্ব বজায় না রাখেন তাহলে জেলা প্রশাসন কার্ফুর মেয়াদ বৃদ্ধি করতে বাধ্য হবেন। অত্যাবশ্যকীয় বিষয়বস্তু যেমন বিদ্যুৎ , পানীয় জল , ফায়ার সার্ভিস,  ওটিপিসি,  সংবাদমাধ্যম,  দুধের গাড়ি,  ঔষধ এর দোকান, অ্যাম্বুলেন্স ও ফলের দোকান, খেতে কাজ করা কৃষক, প্রভৃতি কার্ফুর আওতার বাইরে থাকবে। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে গোমতী জেলার পুলিশ সুপার লাকি চৌহান জানান কার্ফু অমান্যকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর আইন লাগবে। শুধু তাই নয় আগামীকালের কার্ফু চলাকালীন সময়ে অতিরিক্ত পুলিশ ফোর্স কাজে লাগানোর ব্যবস্থা করা হয়েছে। পুলিশ সুপার জানান উদয়পুরের এবং গোমতী জেলার বিভিন্ন এলাকায় বা বিভিন্ন গলিতে এলাকার লোকেরা বিভিন্ন রাস্তার মধ্যে বা গলিতে বাঁশ দিয়ে রাস্তার মুখ বন্ধ করে দিয়েছেন। তা সম্পূর্ণ অবৈধ এবং আগামীকালের মধ্যে ওইসব বাসের বেরিকেট তুলে নিতে এলাকাবাসীকে আদেশ দিয়েছেন, অন্যথায় ওই এলাকার লোকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পুলিশ বাধ্য থাকবে। আজ মহকুমা প্রশাসনের পক্ষ থেকে করণা আক্রান্ত মহিলার বাড়ি থেকে এক কিলোমিটার রেডি আছে সীমানা নির্ধারণ করে জগন্নাথ দীঘি পশ্চিমপাড় পর্যন্ত কোর এলাকা হিসেবে চিহ্নিত করে পুরো এলাকা সিল করে দেওয়া হয়েছে। জেলাশাসক বলেন কোর এলাকায় যদি কেউ মারা যান তবে তার সৎকার করা হবে লোকনাথ আশ্রম সন্নিহিত শশান ঘাটে। আর কোর এলাকার বাইরের কারো মৃত্যু হলে তা সৎকার করা হবে পোল্ট্রি রোড স্থিত শশান ঘাটে। সাংবাদিক সম্মেলনের পরে পুরো উদয়পুর মহাকুমার জুড়ে প্রচার দুটো গাড়ি ব্যবহার করে কারফিউর প্রচার মরে চালানো হয়েছে।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.