Facebook Google Plus Twiter YouTube
   
অবিশ্রান্ত বর্ষণে কমলপুরের পশ্চিম লাম্বুছড়ায় মাটির দেয়াল চাপা পরে মর্মান্তিক মৃত্ তিন
দেবজিৎ গুহ রায়, 04/06/2017, কমলপুর

 


 

ধলাই জেলার কমলপুর মহকুমার প্রত্যন্ত গ্রাম পশ্চিম লাম্বুছড়ায় মাটির দেয়াল ধ্বসে মৃত্যু হয়েছে একই পরিবারের তিনজনের। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ১জন। মৃতদের মধ্যে রয়েছেন একজন মহিলা ও দুইজন কিশোরী। ভাগ্যক্রমে বেঁচে গেছেন গৃহকর্তা। তবে গুরুতর আহত অবস্থায় তাঁকে ভর্তি করা হয়েছে কমলপুর বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে। মর্মান্তিক এই ঘটনাটি হয়েছে শনিবার ৮টায়।

এই সময়ে রাতের খাওয়া সেরে  বারান্দায় বসে হুকোয় ছিলিম নিচ্ছিলেন গৃহকর্তা  রথীশ (রুটী) দেববর্মা (৩৬)। ঘরে তখন স্ত্রী কাজল কন্যা দেববর্মা (৩০) এবং দুই সন্তান সুণিমালা (১৩) ও নিশা দেববর্মা (১১) রাতের খাবার খাচ্ছিল। বৃষ্টিতে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পরে ঘরের চারদিকের মাটির দেয়াল। ফলে ভাতের থালা সামনে রাখা অবস্থাতেই মাটির দেয়ালের নিচে চাপা পরে যায় তিনজন। সঙ্গে সঙ্গে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় তিনজনের।

গৃহকর্তা রথীশ দেববর্মা বাইরে থাকলেও তিনিও গুরুতর আহত হয়েছেন। ঘটনার পর পরই ছুটে আসেন এলাকার লোকজন। তারা এসে কাজল কন্যা, সুণিমালা ও নিশা দেববর্মাকে উদ্ধার করেন। কিন্তু ততক্ষনে সবকিছুই শেষ হয়ে যায়। গৃহকর্তাকে কমলপুর বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে নিয়ে আসা হয় গুরুতর অসুস্থ অবস্থায়। বর্তমানে সেখানে তার চিকিৎসা চলছে।

দেয়াল চাপায় মৃতদের মধ্যে সুণিমালা দেববর্মা অষ্টম শ্রেণীর ছাত্রী ও নিশা দেববর্মা ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।  রুটী দেববর্মা পেশায় একজন রিক্সা চালক। এই মর্মান্তিক ঘটনার খাবার চাউর হতেই রবিবার সকাল থেকে প্রচুর মানুষ পশ্চিম লাম্বুচড়ার এই বাড়িটিতে ভিড় জমিয়েছেন। এলাকায় নেমে এসেছে গভীর শোক।

বলাবাহুল্য যে, সন্ধ্যা রাত থেকেই অবিশ্রান্ত বৃষ্টি হচ্ছিলো কমলপুর মহকুমায়। এরফলে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় ধস নেমেছে। কমলপুর-কুমারঘাট, কমলপুর-খোয়াই সড়কের অনেকাংশে ধস নেমে যোগাযোগ ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। ধলাই নদীর জল বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে বড়সুরমা, সিঙ্গিনালা, মেথিরমিয়া, লালছড়ির একাংশ ও পঞ্চাশি সহ আরো বিস্তীর্ন এলাকা। এক রাতের বৃষ্টিতে কমলপুর মহকুমায় বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে। অনেক বাড়ি ঘরে জল জমে যাওয়ায় পরিবারগুলিকে অন্যত্র আশ্রয় নিতে হয়েছে। যদিও প্রশাসনিক স্তরে কোনো আশ্রয় শিবির খোলার কথা এখনো জানা যায়নি।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.