Facebook Google Plus Twiter YouTube
   
রাজ্য সরকারই স্পষ্টীকরণ দিয়ে রোজভ্যালি সহ বিভিন্ন ব্লক দুর্নীতির ঘটনা মেনে নিয়েছে, সাংবাদিক সম্মেলনে অভিমত প্রদেশ বিজেপির
By Our Correspondent, 04/11/2017, Agartala

রাজ্য সরকারের পোর্টালে দুর্নীতি সংক্রান্ত বিষয়ে রাজ্য সরকারের দেওয়া সাফাইনামাকে কেন্দ্র করে সরাসরি মুখ্যমন্ত্রী মানিক সরকারকে ঠুকল বিজেপি। বিজেপি'র মতে এটি আসলে সাফাই নয় এটি দুর্নীতিতে রাজ্য সরকারের স্বীকারোক্তি।

বিজেপির প্রদেশ কার্যালয়ে বিধায়ক সুদীপ রায় বর্মণ এক সাংবাদিক সম্মেলনে বলেন, "১০টি অভিযোগের বিষয়ে রাজ্য সরকার যে বয়ান দিয়েছে তা স্বীকারোক্তি ভিন্ন অন্য কিছু নয়। এমনকি মুখ্যমন্ত্রী দুর্নীতিতে যুক্ত নন বলে কোন শব্দও ব্যয় করা হয়নি। উপরুন্তু বিষয় গুলি এমনভাবে উল্লেখ করা হয়েছে যাতে রাজ্য সরকারের দোষ স্বীকার করে নেবার সামিল বলেই মনে হচ্ছে"।

সুদীপ রায় বর্মণ আরও বলেন, "মুখ্যমন্ত্রী সহ মন্ত্রিসভার দুই সদস্যের বিরুদ্ধে রোজভ্যালি কেলেঙ্কারিতে যুক্ত থাকায় অভিযোগ ছিল। এখন রাজ্য সরকার স্বচ্ছতা প্রমাণ করতে গিয়ে পাঁচ মন্ত্রীর কথা বলেছে। এই অবস্থায় বাকি মন্ত্রীদের মধ্যে কারা রোজভ্যালি কেলেঙ্কারিতে যুক্ত তা রাজ্যের মানুষকে জানানো উচিৎ। দলের বিধায়ক সুদীপ রায় বর্মনের মতে, এই পাঁচ মন্ত্রী ছাড়া আরো অনেক শাসকদলের নেতা রোজভ্যালি কাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন।

সুদীপ বাবু বলেন, "ওষুধ কেলেঙ্কারিতে বর্ধমান ফার্মার কথা উল্লেখ করে রাজ্য সরকার নতুন আইনি বেড়াজালে পড়তে চলেছে। কারণ বিষয়টি এখনো আদালতে বিচারাধীন। এর স্পষ্টীকরণ দিতে গিয়ে রাজ্য সরকার নিজেদের দুর্নীতিকে ঢাকার চেষ্টায় ব্যর্থ হয়েছে"।

বিধায়ক শ্রী রায় বর্মন বলেন, সরকারের দেওয়া স্পষ্টীকরণে যে ভাবে দুর্নীতির স্বীকারোক্তি করা হয়েছে এবং সেই বক্তব্য সরকারী পোর্টালে তুলে দেওয়া হয়েছে তার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদের অনেক ধন্যবাদ। তবে সরকারি স্পষ্টীকরণে রোজভ্যালি কাণ্ডে যে পরিমান টাকার কথা বলা হয়েছে তা সঠিক নয় বলে জানান তিনি।

শ্রী রায় বর্মন বলেন, সরকারি স্পষ্টীকরণে রোজভ্যালি কাণ্ডে ৩৪ কোটি টাকার কথা স্বীকার করা হয়েছে। কিন্তু রাজ্য সরকার বিধানসভায় আগরতলার তিনটি মামলা প্রসঙ্গে যে টাকার অংকের কথা জানিয়েছিল সেখানে ৯৭ কোটি ৮৪ লক্ষ টাকার কথা বলা হয়েছিল।  রাজ্যের অন্যান্য অংশ থেকে যা তোলা হয়েছিল সেব্যাপারে কিছুর উল্লেখ ছিল না।  ফলে উদ্দেশ্যপ্রনোদিত ভাবে টাকার পরিমান কম দেখানো হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.