Facebook Google Plus Twiter YouTube
   
নেতা কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার,ধর-পাকড় ও হয়রানির প্রতিবাদে সমাবেশ জনসংহতি সমিতির
Burue Report, 17/11/2017, Chitagang

চট্টগ্রাম জনসংহতি সমিতি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার,ধর - পাকড় ও হয়রানি বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করলো  পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি । গত শুক্রবার সকাল ১১ টায় জনসংহতি সমিতি বান্দরবন জেলা কার্যালয় প্রাঙ্গনে জেলা কমিটির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।  এখানে উপস্থিত ছিলেন  বান্দরবন জেলা কমিটির সংগ্রামী সভাপতি জননেতা উছোমং মারমা, ভূমি ও কৃষি বিষয়ক সম্পাদক অংশৈমং মারমা, মহিলা বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রীমতি ওয়াইচিং প্রু মারমা,বান্দরবান সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক ছাত্রনেতা বামংসিং মারমা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি একটি গণতান্ত্রিক ও প্রগতিশীল রাজনৈতিক দল।১৯৯৭ সালের ২রা ডিসেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষর করেই জনসংহতি সমিতি আজ অবধি গণতান্ত্রিক পন্থায় তার রাজনৈতিক কার্যকলাপ পরিচালনা করে আসছে। গত ১৩ জুন ২০১৬ সালে বান্দরবন সদর উপজেলা জামছড়ি এলাকা হতে কে বা কারা,কোন সন্ত্রাসী নাকি ডাকাতি দল মংপু মারমা নামক এব ব্যক্তিকে অপহরণের পর থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি নেতৃস্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে তল্লাশি,ধর-পাকর ও হয়রানি চালানো হচ্ছে।

গতকালও রাজবিলা এলাকায় সংঘটিত একটি অনাকাঙ্খিত ঘটনায় জনসংহতি সমিতি ও অঙ্গসংগঠনের অধিকাংশ নেতাকর্মীদের ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়ানো হয়েছে। যেখানে সামান্য ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান,চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিকারী ব্যক্তি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সাবেক চেয়ারম্যান, মৌজা হেডম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদেরকে জড়ানো হয়েছে। যা ষড়যন্ত্রমূলক,অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক মানসিকতার বহি:প্রকাশ। তাই অবিলম্বে এ মামলা হতে জনসংহতি সমিতির নেতাকর্মীদের নাম প্রত্যাহারের জোর দাবি জানানো হয়। অন্যতায় আগামীতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবন জেলা কমিটি অবরোধ হরতালসহ কঠোর আন্দোলনে যাবে বলে ঘোষনা দেয়। এর জন্য কোন অনাকাঙ্খিত ঘটনা হলে তার জন্য প্রশাসনকে দায়ী হতে হবে বলেও হুমকি দেয়া হয়েছে তথ্য প্রচার সম্পাদক নিত্যলাল চাকমার পক্ষ থেকে।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.