Facebook Google Plus Twiter YouTube
   
মহকুমার সাংবাদিকদের সরকারি পরিচয়পত্র প্রদানের দাবিতে সিপাহীজলায় ডেপুটেশন টিডব্লিউজেএ'র
By Our Correspondent, 11/07/2018, Agartala

জেলা ও মহকুমা স্তরে কর্মরত সাংবাদিকদের সরকারী স্বীকৃতি প্রদান সহ চার দফাদাবীতে সিপাহিজলার জেলা শাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রীর কাছে  ডেপুটেশন দেয় আজ  ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিষ্ট এসোসিয়েশন। মন্ত্রীর উদ্দেশ্যে ডেপুটেশনের একটি প্রতিলিপি তোলে দেওয়া হয় ভারপ্রাপ্ত জেলা শাসক মানিক লাল দাসের হাতে। দপ্তরের মাধ্যমে সাংবাদিকদের দাবী সনদ  সংশ্লিষ্ট দপ্তরে পৌছে দেওয়া হবে বলেও  তিনি আশ্বাস দেন।

রাজ্যের সংবাদ জগতের উন্নয়নে জেলা এবং মহকুমা স্তরে কর্মরত সাংবাদিকদের একটি উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। কিন্তু সরকারী সুযোগ সুবিধা পাওয়ার ক্ষেত্রে তারা চির বঞ্জিত। এই বৈষম্য দুর করতে নতুন সরকারের কাছে দাবী জানিয়ে আসছে  ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিষ্ট এসোসিয়েশন। জেলা শাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রীর কাছে  ডেপুটেশন  দিয়ে সাংবাদিকদের চারটি মৌলিক দাবী পূরণের জন্য ধারাবাহিক আন্দোলনে নেমেছে ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিষ্ট এসোসিয়েশন। এরই অঙ্গ হিসাবে আজ সিপাহিজলার জেলা শাসকের মাধ্যমে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রীর কাছে  ডেপুটেশন দেয় জেলার বিভিন্ন প্রান্তের কর্মরত সাংবাদিকরা।  ডেপুটেশনে উপস্থিত ছিলেন   ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবাশীষ মজুমদার, জেলা সভাপতি সাধন দেবনাথ, জেলার সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার সহ  এসোসিয়েশনের  জেলা ও মহকুমা স্তরের কর্মরত সাংবাদিকগণ। জেলার কর্মরত সাংবাদিকদের পক্ষে মুখ্যমন্ত্রী তথা তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রীর উদ্দেশ্যে ভারপ্রাপ্ত জেলা শাসক মানিক লাল দাসের হাতে দাবী সনদ তোলে দেন জেলা সম্পাদক আব্দুল সাত্তার।

ডেপুটেশনের মুখ্য দাবীগুলোর  মধ্যে রয়েছে জেলা ও মহকুমা স্তরে  কর্মরত  সাংবাদিকদের সরকারী স্বীকৃতি পত্র  প্রদান, সরকারী স্বীকৃতি পত্র থেকে বঞ্চিত সাংবাদিকদের ভাতার আওতায় আনা, সাংবাদিক কল্যাণে গৃহীত প্রকল্পগুলোর বিধি সংশোধন করে জেলা ও মহকুমা স্তরে  কর্মরত  সাংবাদিকদের এর আওতায় আনা, সাংবাদিকদের কল্যাণে গঠিত Justice Majitia Wage Board এর সুপারিশগুলো যাতে এরাজ্যে কার্যকরী হয় তার উদ্যোগ গ্রহণ করা। তাছাড়া বিশালগড় ও সোনামুড়ায় প্রেস ক্লাব নির্মানের জন্য ভূমি প্রদান করতেও আজ দাবী সনদ পেশ করা হয় রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রীর কাছে ।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.