Facebook Google Plus Twiter YouTube
   
আপাতত অটুট থাকছে বিজেপি - আইপিএফটি জোট, শুক্রবার দুই দলের গুরুত্তপুর্ন সমন্বয় কমিটির বৈঠক, ১৬ই রাজ্যে আসছেন বিজেপি সম্পাদক রামমাধব
By Our Correspondent, 13/09/2018, Agartala

আপাতত বিজেপি ও আইপিএফটি জোট ভাঙছে না। আগামীকাল শুক্রবার দুই দলের শীর্ষ নেতাদের নিয়ে অনুষ্টিত হতে চলেছে গুরুত্তপুর্ন বৈঠক। সেখানেই একটা সমাধানসূত্র বেরিয়ে আসতে চলেছে বলে জানা গেছে। যদিও বিজেপি দলের সিংহভাগ নেতাই জোট ছিন্ন করার পক্ষে মত দিয়েছেন। কিন্তু প্রকাশ্যে কেউই মুখ খুলছেন না।

বৃহস্পতিবার দলের কোর কমিটির প্রায় সমস্ত সদস্য রাজ্য সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের সাথে বৈঠকে মিলিত হয়ে আইপিএফটির প্রতি তাঁদের ক্ষোভ ও অনাস্থা প্রকাশ করেছেন। কিন্তু জোট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দলের সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের উপর ছেড়ে দিয়েছেন সকলে।
 বুধবার মধ্যরাত পর্যন্ত এই বৈঠক চলে।

এদিকে বৈঠকে বিগত কয়েকদিন ধরে রাজ্যে যে অশান্তির বাতাবরণ সৃষ্টি হয়েছে এবং যেভাবে বিজেপির কর্মী ও সমর্থক, এমন-কি বিধায়কদের ওপর আক্রমণ করা হচ্ছে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে দলের বৈঠকে। জানা গেছে, বৈঠকে কোর কমিটির সকল সদস্যই সম্মিলিতভাবে আইপিএফটির সাথে জোট ছিন্ন করার জন্য বিজেপি সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের উপর চাপ সৃষ্টি করেছিলেন।
জানা গেছে, পুনরায় এ নিয়ে বৈঠক শুরু হয়েছে বিভিন্ন পর্যায়ে। এই জটিল সমস্যা সমাধানের জন্য মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব দিল্লিতে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলেছেন। যথারীতি আগামী ১৬ সেপ্টেম্বর রাজ্যে আসতে চলেছেন বিজেপি সম্পাদক রামমাধব। তিনি দলের নেতাদের নিয়ে সাংগঠনিক বৈঠক করবেন। মূলত লোকসভাকে সামনে রেখেই রামমাধব রাজ্যে আসলেও আইপিএফটির সাথে সংঘাতের বিষয়টি অধিক গুরুত্ব পেতে চলেছে বলে জানা গেছে।

এদিকে অন্য সূত্রে জানা গেছে, আইপিএফটিও ভাঙনের মুখে এসে ঠেকেছে। পার্টির তিন যুব-বিধায়ক বৃষকেতু দেববর্মা, ধনঞ্জয় ত্রিপুরা এবং প্রেমকুমার রিয়াং সরাসরি বিজেপিতে শামিল হয়ে যেতে পারেন বলে বিভিন্ন মহল থেকে প্রচার হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে কেন্দ্রীয় নেতা রামমাধব নেডা চেয়ারম্যান অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে সঙ্গে নিয়ে রাজ্যে আসতে পারেন বলে জানা গেছে।

তার আগে সমস্যার সমাধান করতে শুক্রবার উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মনের বাসভবনে রাত ৮টায় কোঅর্ডিনেশন কমিটির বৈঠক অনুষ্টিত হতে চলেছে। সেখানে শরিক দুই দলের উপর তলার পাশাপাশি নিচুতলায় সমন্বয়ের উপর জোর দেয়া হতে পারে।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.