Facebook Google Plus Twiter YouTube
   
সপ্তম বেতন কমিশনকে সরকারের ঐতিহাসিক বলে দাবি বিজেপি-র
By Our Correspondent, 10/10/2018, Agartala

বিধানসভার প্রতিশ্রুতি মোতাবেক সপ্তম বেতন কমিশন লাগু করার সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরা সরকার। এই সিদ্ধান্তকে ঐতিহাসিক বলে মন্তব্য করেছে প্রদেশ বিজেপি। এরফলে কর্মচারীদের উপর দীর্ঘ বঞ্চনার ইতি টেনেছে প্রগতিশীল, উন্নয়নকামী ও জনদরদি সরকার। বুধবার সাংবাদিক সম্মেলনে একথা বলেন পার্টির রাজ্য সাধারণ সম্পাদিকা প্রতিমা ভৌমিক।

তিনি জানান, বিধানসভা নির্বাচনের আগে বিজেপি রাজ্যবাসীর কাছে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছিল। জনগণের বিশ্বাস অর্জনে সমর্থ হয়ে সরকার গঠনের পর প্রথম মন্ত্রিসভার বৈঠকেই রাজ্যের সরকারি কর্মচারীদের সপ্তম বেতন কমিশনের সুবিধা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। তা বাস্তবায়নের জন্য কমিশন গঠনের ঘোষণাও করা হয়েছিল। যদিও রাজ্যের সরকারি কর্মচারীদের বঞ্চনাকে চিরস্থায়ী করতে বামফ্রন্ট সরকার বহু জটিলতার সৃষ্টি করে রেখেছিল। আর কমিশন এ সব দেখে রীতিমতো স্তম্ভিত হয়ে পড়ে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে পূর্বতন জনবিরোধী, কর্মচারী-বিরোধী সরকারের সৃষ্ট গ্যাঁড়াকল ভাঙতে কমিশন এবং রাজ্য প্রশাসনকে যথেষ্ট বেগ পেতে হয়েছে। অন্যথায় আরও আগেই কর্মচারী ও অবসরপ্রাপ্ত কর্মচারীরা এর সুবিধা পেয়ে যেতেন বলে জানিয়েছেন দলেরর সম্পাদিকা প্রতিমা ভৌমিক।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দলের সম্পাদিকা প্রতিমা ভৌমিক জানান, এই ঐতিহাসিক সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে ভারতীয় জনতা পার্টি। পার্টি নেতৃত্ব সরকারের এই সিদ্ধান্তের জন্য মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব এবং মন্ত্রিসভার সকল সদস্যকে অভিনন্দন জানাচ্ছে। তিনি বলেন, সরকারি কর্মচারীদের পে কমিশন ঘোষণার মাধ্যমে প্রমাণ হল বিজেপি যে প্রতিশ্রুতি দেয় তার খেলাপ করে না, অক্ষরে অক্ষরে পালন করে। বামফ্রন্ট সরকারের সৃষ্ট সমস্যার জন্য সপ্তম বেতন কমিশন লাগু করতে বেশ কিছুটা সময় লেগে গেছে। যদিও এ নিয়ে কর্মচারী-বিরোধী সিপিআইএম নেতারা বিভিন্ন সময় অপপ্রচার চালিয়ে গেছেন। কিন্তু সরকার এবার সপ্তম বেতন কমিশনের ঘোষণা করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে যোগ্য জবাব দিয়েছে বলে মন্তব্য করেছে প্রদেশ বিজেপি সম্পাদিকা প্রতিমা ভৌমিক।

উল্লেখ্য, সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন দলের মুখপাত্র অশোক সিনহা, নবেন্দু ভট্টাচার্য।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.