Facebook Google Plus Twiter YouTube
   
প্রয়াত বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী আয়ুব বাচ্চু
Burue Report, 18/10/2018, Dhaka













প্রয়াত বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী আয়ুব বাচ্চু। বয়স হয়েছিল ৫৬। বৃহস্পতিবার সকালে নিজের বাড়িতে অসুস্থ হয়ে পড়ার পর তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন তিনি। তাঁর হার্টের কার্যক্ষমতা ছিলো ৩০ শতাংশ। সর্বশেষ তিনি গত সপ্তাহে স্কয়ার হাসপাতালেই চিকিৎসা নিয়েছেন। এর আগে ২০০৯ সালে তিনি হার্টে রিং পরিচেয়ছিলেন। এদিকে আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে স্কয়ার হাসপাতালে ছুটে গেছেন তার শুভানুধ্যায়ী ও ভক্ত-অনুসারীরা। তার সংগীতাঙ্গনের সহকর্মীদের মধ্যে হাসপাতালে দেখা গেছে কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, কবির বকুল, এলিটা করিমকে। দেখা গেছে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুসহ শোবিজ অঙ্গনের অনেককেও।

বাংলাদেশের LRB ব্যান্ডের লিড গিটারিস্ট ও ভোকালিস্ট ছিলেন আয়ুব বাচ্চু। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের সঙ্গে যাত্রা শুরু করেছিলেন। আট ও নয়ের দশকের প্রথমে সোলস নামের একটি ব্যান্ডের সঙ্গেও যুক্ত ছিলেন। এছাড়াও বেশ কয়েকটি ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। আইয়ুব বাচ্চুর অসংখ্য জনপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’, ‘এক আকাশের তারা তুই একা গুনিসনি’, ‘এখন অনেক রাত’, ‘উড়াল দেবো আকাশে’, ‘আমি বারো মাস তোমায় ভালোবাসি’, ‘হাসতে দেখো গাইতে দেখো, ‘এই রূপালি গিটার ফেলে একদিন...’। এসব গান বছরের পর বছর ধরে দর্শকশ্রোতাদের মুখে মুখে। তার একক অ্যালবামের মধ্যে- রক্তগোলাপ (১৯৮৬), ময়না (১৯৮৮), কষ্ট (১৯৯৫), একা (১৯৯৯), রিমঝিম বৃষ্টি (২০০৮), বলিনি কখনো (২০০৯) ইত্যাদি উল্লেখযোগ্য। এলআরবি ব্যান্ডের অ্যালবামের মধ্যে উল্লেখযোগ্য হলো- জীবনের গল্প (২০১৫), ফেরারী মন (১৯৯৬)। কিংবদন্তি এই সংগীতশিল্পীর জীবনাবসানে শোকের ছায়া নেমেছে শোবিজ অঙ্গনে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমেও তার স্মৃতিচারণ করে প্রয়াত এই শিল্পীকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত-অনুসারীরা।

 
Accessibility | Copyright | Disclaimer | Hyperlinking | Privacy | Terms and Conditions | Feedback | E-paper | Citizen Service
 
© aajkeronlinekagaj, Agartala 799 001, Tripura, INDIA.